৫০ লাখ টাকা অনুদান পেলেন কাহালুর কৃতী সন্তান মনজুরুল

ডেস্ক নিউজ: বগুড়া জেলার কাহালু থানার পাইকড় ইউনিয়নের আড়োলা গ্রামের কৃতী সন্তান মনজুরুল ইসলাম মেঘ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় থেকে চলচ্চিত্র নির্মাণের জন্য ৫০ লাখ টাকা সরকারী অনুদান পেয়েছেন।

গত ২৫ জুন তথ্য মন্ত্রনালয় একটি প্রজ্ঞাপনের মাধ্যমে অনুদান প্রাপ্তদের নাম ঘোষণা করেন।

বিশিষ্ট কথাসাহিত্যিক নূরুদ্দিন জাহাঙ্গীর এর বিলডাকিনি উপন্যাস থেকে চিত্রনাট্য লেখেছেন মনজরুল ইসলাম মেঘ। সিনেমাটি পরিচালনাও করবেন তিনি। প্রযোজনা করছেন আব্দুল মমিন খান।

কম্পিউটার প্রকৌশলী মনজুরুল ইসলাম মেঘ একজন আন্তর্জাতিক গণমাধ্যম ব্যাক্তিত্ব, লেখক ও চলচ্চিত্র পরিচালক। ইতমধ্যেই তিনি দেশ-বিদেশে অসংখ্য পুরস্কার অর্জন করেছেন। গল্প, কবিতা, উপন্যাস লেখায় মনজুরুল ইসলাম মেঘ একটি পরিচিত নাম সাহিত্য মহলে। বেশ কয়েকটি আন্তর্জাতিক প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন তিনি। জাতীয় পর্যায়ের গণমাধ্যমের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের পাশাপাশি তিনি একজন আইটি বিশেষজ্ঞ, ওয়েব ও সফটওয়্যার নির্মাতা। তার নির্মিত কম্পিউটার প্রোগ্রাম বহুল জনপ্রিয় এবং তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েব সাইটের নির্মাতা।

শিক্ষা জীবনের সফল কাহালুর এই কৃতী সন্তান স্বপ্ন দেখেন দেশের প্রতিটি মানুষ ভালো থাকবে, মানুষে মানুষে কোন ভেদাভেদ বা প্রতিহিংসা থাকবেনা।

ছবি:// মনজুরুল ইসলাম মেঘ এর ফেসবুক পেজ।